রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ পৌর আ’লীগের প্রতিনিধি সভা


প্রকাশিত:
১৩ অক্টোবর ২০২১ ০৩:২০

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৭:৩৭

ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন পরবর্তী প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে পৌর এলাকার বটতলাহাটে অবস্থিত জোসনারা ফাউন্ডেশন শিশু পার্কে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সাবেক সাংসদ মো. আব্দুল ওদুদ বিশ্বাস।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন।

সভায় আসন্ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে জেলা আওয়ামীলীগের সদস্য ও আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী মো. মোখলেসুর রহমান সকলের প্রতি অনুরোধ করে বলেন, আওয়ামীলীগের কেউ নৌকার বাইরে যাবেন না।

আওয়ামীলীগ করে নির্বাচনে নৌকার বিরুদ্ধে গেলে পরিনতি ভালো হবেনা। আমার ভুল হতেই পারে। আমিও দোষ-ভুলের উর্ধ্বে নয়। এসব ক্ষমার দৃষ্টিতে দেখে শেখ হাসিনার প্রতীককে বিজয়ী করতে ভোট দিবেন ও নিরলসভাবে কাজ করবেন।

এ সময় নৌকার প্রার্থী মোখলেসুর রহমান আরো বলেন, ১৯০৩ সালে ঐতিহাসিক পৌরসভা হিসেবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা যাত্রা শুরু করে।

চাঁপাইনবাবগঞ্জের সাথে যাত্রা শুরু করা অনেক পৌরসভা এখন সিটি কর্পোরেশনে রুপান্তরিত হয়েছে। অথচ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কোন উন্নতি হয়নি।

এর অন্যতম প্রধান কারন এখানে নৌকার বিজয় হয়নি। তিনি বলেন, জেলার শিবগঞ্জ উপজেলায় দেখেন, সব জায়গায় নৌকার জয়জয়কার। এমপি, পৌর মেয়র, উপজেলা নির্বাচনে সবকিছুতেই তারা বিজয়ী হয়েছেন।

অথচ যত ঝামেলা আমাদের চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও সদর উপজেলায়। বিভিন্ন দলীয় কোন্দলের কারনে এখানে নৌকার পরাজয় হয়েছে। আর তাই আসন্ন নির্বাচনে নৌকাকে বিজয়ী করে উন্নয়নের ধারায় ফিরিয়ে আনতে সকল নেতাকর্মীর প্রতি আহ্বান জানান তিনি।

সভায় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক মাঠ জরিপ করে, ভেবে চিন্তে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী নির্বাচন করেছেন।

অথচ বিএনপি-জামায়াতের মদদে আওয়ামীলীগের একটি পক্ষকে নানাভাবে নৌকার বিরুদ্ধে ভোট করতে উসকানি দিচ্ছে। এই উসকানিতে তাল দিয়ে যে বা যারা নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছেন দল তাদেরকে কোনভাবেই ক্ষমা করবে না।

তাই এখনও সময় আছে, নৌকার তথা শেখ হাসিনার ছায়াতলে এসে কাজ করুন৷ তা না হলে এর বড় খেসারত দিতে হবে। এ সময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদসহ জেলা আ.লীগ নেতৃবৃন্দের প্রতি বিদ্রোহী প্রার্থীকে নিয়ে বসার আহ্বান জানান এমপি ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল।

প্রতিনিধি সভায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে আমাকে কারচুপির মাধ্যমে পরাজিত করানো হয়েছিল।

আওয়ামীলীগেরই কিছু নেতাকর্মী বিএনপি ও প্রশাসনের সাথে ষড়যন্ত্র করে ভোটে কারচুপি করেেিলাছ। বিএনপি সারাদেশে কারচুপির পরিকল্পনা করেলেও চাঁপাইনবাবগঞ্জ ছাড়া তা কোথাও বাস্তবায়ন করতে পারেনি। এই কারনেই মূলত সারাদেশে বিএনপির ভরাডুবি হলেও চাঁপাইনবাবগঞ্জে বিজয় হয়েছে।

নৌকার বিদ্রোহী প্রার্থীর উদ্দেশ্যে তিনি আরও বলেন, নৌকা প্রতীক প্রত্যাশী সকলের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছিল।

সবকিছু বিবেচনা করেই প্রধানমন্ত্রী নৌকা প্রতীকের প্রার্থী মোখলেসকে দিয়েছেন। অথচ কিছু আওয়ামীলীগ নেতা নামধারী ব্যক্তিরাই ষড়যন্ত্র শুরু করেছে।

বিদ্রোহী প্রার্থীকে বসানোর চেষ্টা করেও তাতে সায় দেয়নি। আবারও আহ্বান জানাচ্ছি আগামীতে অনেক নির্বাচন আছে সেগুলোতে চেষ্টা করবেন।

আপনি দলের জন্য ভালো কাজ করেন। তাহলে প্রধানমন্ত্রী নিশ্চিত আপনাকে মনোনয়ন দিবে। আপনার কর্মের ফসল হিসেবে আপনাকে এখন মনোনয়ন দেয়া হয়নি। অথচ গত নির্বাচনে আপনাকে মনোনয়ন দেয়া হয়েছিল।

অনুরোধ জানিয়ে তিনি বলেন, দলের নেতাকর্মীদের মাঝে পদ-পদবী, প্রতীক বরাদ্দ নিয়ে ঝামেলা হতেই পারে। তাই বলে কেউ নৌকার বিরুদ্ধে যাবেন না।

প্রতিনিধি সভায় বক্তারা বলেন, বাংলাদেশের উন্নয়নে আওয়ামীলীগ এক নজির বিহিন দৃষ্টান্ত স্থাপন করেছে।

আর দেশের জণগণকে সাথে নিয়ে এর সম্পূর্ণ সফলতা এসেছে জাতীর জণক বঙ্গবন্ধু কণ্যা জণনেত্রী শেখ হাসিনার হাত ধরে।

তাই চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার সার্বিক উন্নয়নে আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী জেলা আওয়ামীলীগের সদস্য মো. মোখলেসুর রহমানকে বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে আহ্বান জানানো হয়।

আলোচনা সভায় নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের বিষয়ে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তুলে ধরার বিষয়ে মত প্রকাশ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যাপক শরিফুল ইসলামের সঞ্চালনায় এ সময় প্রতিনিধি সভায় অন্যান্যের মধ্যে সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আজিজুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন জামাল মন্ডল, ভোলাহাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনউজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আরপি/ এমএএইচ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top