রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন


প্রকাশিত:
২৯ সেপ্টেম্বর ২০২১ ০৪:৫৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৪:১৯

ছবি: সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে ব্যবসায়ী ছেলের প্রতি সন্ত্রাসীদের হামলার বিচার ও তাদের দ্বারা প্রতিনিয়ত হুমকির প্রতিবাদে পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন ষাটোর্ধ্ব বয়সী এক অসহায় মা। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় পৌর এলাকার পুরাতন বাজারস্থ নিজ বাসভবনে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

এ সময় অটোরিকসা ব্যবসায়ী ছেলে মিনাউর রহমান সুমনের মা মোসা. আকলিমা খাতুন কান্না জড়িত কন্ঠে বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি ও গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান মো. মোখলেসুর রহমানের পৌরসভার অন্তর্গত বটতলাহাট এলাকার জোসনারা শিশু পার্কের পাশে আমার ছেলে সুমনের আড়াই কাঠা জমি রয়েছে। আর এই জমিটি কিনে নেয়ার জন্য মোখলেসুর রহমান বিভিন্নভাবে আমার ছেলেকে প্রস্তাব দিলে তা ফিরিয়ে দেয় সুমন।

এরপর দীর্ঘদিন থেকে আমার ছেলেসহ আমাদের পরিবারকে নানারকমভাবে হুমকি দিয়ে আসছে তার লোকজন। এরই ফলশ্রুতিতে জমি বিক্রি করতে রাজি না হওয়াকে কেন্দ্র করে চলতি মাসের ১২ সেপ্টেম্বর রোববার সন্ধ্যার কিছু পর মোখলেসের চাচাতো ভাই বাক্কার সুমনকে মোবাইল ফোনে ডেকে নিয়ে গিয়ে বটতলাহাটের ভেতর অন্ধকারে তাকে হত্যার উদ্দেশ্যে ৩০-৩৫ জনের একটি সন্ত্রাসী দল হামলা চালায়।

আকলিমা বেগম আরও বলেন, পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় আমার ছেলে সুমনকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি কওে আমাকে জানালে আমি ও তার স্ত্রী সেখানে উপস্থিত হয়। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। হাত-পাসহ শরীরের বিভিন্ন স্থানে জখম নিয়ে বিছানায় দিন পার করছে সুমন। পরে আমি বাদি হয়ে থানায় মামলা করলে কোন এক অজ্ঞাত করণে এখনো কোন আসামীকে আটক করেনি পুলিশ। আর মামলার পর হামলাকারীরা আমাদের পরিবারের সদস্যদেরকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

সংবাদ সম্মেলনে করে তিনি আরও বলেন, ঘটনার পর মামলা করতে গেলে জেলার বিশিষ্ট ব্যবসায়ী মোখলেসুর রহমানের নাম দিতে দেয়নি থানা পুলিশ। আর এ বিষয় নিয়ে পুলিশ সুপারের সাথে দেখা করতে চাইলেও দেখা করতে দেয়া হয়নি আমাদের। একমাত্র উপার্জণক্ষম ছেলের এমন অবস্থাতে আমরা যারপর নাই খুবই কষ্টে দিন যাপন করছি। আর তাই হামলাকারীদের দ্রুত আটক করে ঘটনার সুষ্ঠ তদন্ত ও আইনের মাধ্যমে বিচার এবং জীবনের নিরাপত্তা দাবি করেন তিনি।

এদিকে এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মোখলেসুর রহমান জানান, সুমনের উপর হামলার ঘটনার সাথে আমি ও আমার ভাই মইদুলের কোনই সম্পর্ক নেই। মারামারির সময় আমরা নিজেদের অটোরাইস মিলে ছিলাম।

তবে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, ঘটনার পর থানায় মামলা নেয়া হয়েছে। ৬ জন আসামি জামিনে রয়েছেন। আর বাকিদের আটক করতে চেষ্টা করছে পুলিশ। 

 

 

আরপি/এসআর-২০



আপনার মূল্যবান মতামত দিন:

Top