রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে সর্বাত্মক লকডাউনে মামলা ও জরিমানা আদায়


প্রকাশিত:
২৬ মে ২০২১ ২৩:২৯

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২১:৩৮

ছবি: প্রতিনিধি

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন ঘোষিত সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে মঙ্গলবার । ২৪ মে দিবাগত রাত ১২টা থেকে আগামী ৩১ মে সোমবার দিবাগত রাত ১২ টা পর্যন্ত চলবে এই লকডাউন।

এরই অংশ হিসেবে লকডাউনের প্রথম দিন মঙ্গলবার জেলার বিভিন্ন স্পটে মোট ১২ টি মোবাইল টিম নিয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ তদারকি করেন। দেখা গেছে প্রশাসনের ব্যাপক তৎপরতা।

এ সময় সকাল থেকেই চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, নবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাফফর হোসেন, ওসি তদন্ত মো. মিন্টু রহমান, ডিবি ওসি আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ জেলা প্রশাসনের কর্তাব্যাক্তিরা উপস্থিত ছিলেন। এছাড়াও পৌর কাউন্সিলর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারগণ নিজনিজ এলাকায় লকডাউন কার্যকর করতে মাঠে থেকে কাজ করছেন।

এদিকে ডিবি পুলিশসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যদেরকেও মাঠে দেখা গেছে প্রশাসনের দেয়া লকডাউন কার্যকর করতে। এ সময় নিয়ম ভঙ্গকারীদের জরিমানাও করা হয়।

লকডাউনের প্রথমদিন পৌর এলাকার ক্লাব সুপার মার্কেট, শান্তি মোড়, বিশ্বরোড মোড়, সিসিডিবি মোড়, দ্বারিয়াপুর, হরিপুর, বারোঘরিয়া, পুরাতন বাজারে ম্যাজিস্ট্রেটগণ যারা বিনা কারণে বাড়ির বাইরে বের হয়েছেন তাদের সচেতন করে জেল জরিমানা আরোপ করেন।

এ বিষয়ে মঙ্গলবার রাত ৮ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশরাফুল হক এ প্রতিবেদককে জানান, লকডাউন পালনে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সকলে সর্বাত্মকভাবে নিজ নিজ দায়িত্ব পালন করছেন। এরই অংশ হিসেবে জেলা প্রশাসনের দেয়া বিধি-নিষেধ অমান্য করায় লকডাউনের ১ম দিনে ২৫ মে মঙ্গলবার বেলা ৩ টা পর্যন্ত ৭৫ জনকে জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

এ সময় মাস্ক না পড়ার অপরাধে এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে না চলার অপরাধে সদর উপজেলার ৬৪ টি মামলায় ৬০ হাজার ৩ শত টাকা, শিবগঞ্জ উপজেলার ৩ টি মামলায় ১ হাজার ৩ শত টাকা, নাচোল উপজেলার ১৯ টি মামলায় ৪ হাজার ৯ শত টাকা, ভোলাহাট উপজেলার ৭ টি মামলায় ৮ হাজার ৫ শত টাকা এবং গোমস্তাপুর উপজেলার ১৮ টি মামলায় ১৩ হাজার ৮ শত টাকা করে ১১২ টি মামলায় সর্বমোট ৮৮ হাজার ৮ শত টাকা জরিমানা আদায় করা হয়।

এ বিষয়ে তিনি আরো বলেন, লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসন বদ্ধ পরিকর এবং সেই সাথে সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য আর তাই জেলাকে করোনা মুক্ত করতে বেঁধে দেয়া সময় পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে, মামলা দেয়া হবে ও আদায়কৃত জরিমানার অর্থ সরকারি কোষাগারে জমা করা হবে।

অপরদিকে শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন, ভোলাহাট থানার ওসি মাহবুবুর রহমান, নাচোল থানার ওসি সেলিম রেজা জানিয়েছেন, প্রশাসনের দেয়া লকডাউন কার্যকর করতে পুলিশ সর্বোচ্চ সময় দিয়ে মাঠে থেকে কাজ করছে এবং করবে।

 

 

আরপি/এসআর-১৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top