রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


চাকরি প্রত্যাশী সেই ছাত্রলীগ নেতাদের সাথে আলোচনায় বসেছে রাবি প্রশাসন


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২১ ১৯:১৯

আপডেট:
১২ জানুয়ারী ২০২১ ১৯:২৭

প্রতীকী ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চাকরি প্রত্যাশী ছাত্রলীগ নেতাদের আন্দোলনের প্রেক্ষিতে বিষয়টি সুষ্ঠু সমাধানের জন্য তাদের একটি প্রতিনিধি দলকে প্রশাসনের সাথে আলোচনার আহ্বান জানিয়েছেন । বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। মঙ্গলবার ( ১২ জানুয়ারি) দুপর ১২ টার দিকে গণমাধ্যমে দেয়া এক ব্রিফিংয়ে এ তথ্য তিনি নিশ্চিত করেন।

তিনি বলেন, বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য আন্দোলনরত চাকরি প্রত্যাশীদের একটি প্রতিনিধি দলকে আলোচনার জন্য আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রক্টর বলেন, আমরা তাদের আলোচনার জন্য ডেকেছি বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য এখানে নিয়োগ চালুর কোন বিষয় নেই। এর আগে গতকাল রাত ৯টার দিকে উপাচার্যের বাসভবনের মূল ফটকে তালা দিয়ে সারারাত অবস্থান কর্মসূচি পালন করেন ছাত্রলীগের এই নেতারা। পরে সকালে উপাচার্যের বাসভবনের তালা খুলে দেওয়া হয়।

আজ সকালে প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে অবস্থান করে ছাত্রলীগ নেতারা।

ঘটনা সূত্রে জানা যায়, সোমবার দুপুরে অফিস চলাকালীন সময়ে রেজিস্ট্রার দপ্তরের এড-হকে জালাল নামের একজন প্রতিবন্ধীর চাকরি নিশ্চিত হলে সন্ধ্যার দিকে অন্য চাকরি প্রত্যাশীরা উপাচার্য ভবনের সামনে জড়ো হয়ে আন্দোলন করেন। গত ১০ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের একজন সচিব চিঠি দিয়ে রাবিতে সকল নিয়োগ কার্যক্রম স্থগিত রাখতে উপাচার্যকে নির্দেশনা দেন। এখন পর্যন্ত প্রশাসনের সাথে ছাত্রলীগ নেতাদের আলোচনা চলছে বরে জানা গেছে।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top