রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


কুবিতে গাঁজা সেবন অবস্থায় আটক চার


প্রকাশিত:
২১ জুন ২০২২ ০২:১৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৬:০৩

ফাইল ছবি

গাঁজা সেবন অবস্থায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) থেকে চারজন শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয় কর্তৃপক্ষ।

গতকাল রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে তাদের আটক করা হয়।

আটককৃতদের একজন প্রথমে নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং পরবর্তীতে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী হিসেবে দাবি করেন। বাকি তিনজন হলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ এবং লালমাই সরকারি কলেজের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পিছনে গাঁজা সেবনরত অবস্থায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল টিম তাদের আটক করে। জিজ্ঞাসাবাদের জন্য প্রক্টর অফিসে নিয়ে এসে তাদেরকে অনুসন্ধান করা হলে গাঁজাসহ মাদক সেবনের সরঞ্জামাদি পাওয়া যায়। এরপর তাদের থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, তারা সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী হওয়ায় আমরা প্রক্টরিয়াল বডি, অভিভাবক, পুলিশ প্রশাসন সবাই মিলে বসে এই সিদ্ধান্ত (মুচলেকা) নিয়েছি। আর আমরা মাদক সরবরাহের উৎস খুঁজে পেয়েছি এবং সেগুলো পুলিশকে জানিয়েছি।

মুচলেকা নেওয়ার সময়ে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন কোটবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ রিয়াজ উদ্দিন চৌধুরী। তিনি বলেন, এটা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয়। তারা অভিযুক্তদের (মাদকসেবীদের) আমাদের হাতে তুলে দেয়নি। প্রক্টর স্যারই সব সিদ্ধান্ত নিয়েছেন।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top