রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম


প্রকাশিত:
১৪ জুলাই ২০২১ ০০:১৭

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৮:০৬

অধ্যাপক সুলতান উল ইসলাম। ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদের অনুমোদনক্রমে অধ্যাপক সুলতান-উল-ইসলামকে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ (সংশোধিত আইন, ১৯৯৯) এর ১৩ (১) ধারা অনুযায়ী তাকে নিয়োগ দেওয়া হয়েছে। তার নিয়োগ আগামী ১৭ জুলাই থেকে কার্যকর হবে। এছাড়াও প্রজ্ঞাপনে বলা হয়, ছয়টি শর্তে অধ্যাপক সুলাতন উল ইসলাম টিপুকে উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হলো।

শর্তগুলো হলো- উপ-উপাচার্য পদে অধ্যাপক সুলতান-উল-ইসলামের নিয়োগের মেয়াদ হবে ৪ বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে এই মেয়াদের অবশিষ্ট অংশ পূর্ণ করবেন, এ পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন, তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত দায়িত্ব পালন করবেন, তার নিয়োগ ১৭ জুলাই থেকে কার্যকর হবে এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top