রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে চুরি হওয়া আইফোন বাগমারায় উদ্ধার, গ্রেফতার ২


প্রকাশিত:
১৫ মার্চ ২০২৩ ০৪:৩৩

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ২১:৪৫

ছবি: গ্রেফতার আসামিরা

রাজশাহী নগরীর নওহাটা থেকে চুরি হওয়া দেড় লাখ টাকা মূল্যের আইফোন বাগমারা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৩ মার্চ) দিনগত রাতে পৃথক অভিযানে বাগমার উপজেলার তাহেরপুর ও নগরীর রেল কলোনী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (১৪ মার্চ) রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরের শহিদুন্নবীর ছেলে মেহেদী হাসান (২৭) ও পাবনার সুজানগর উপজেলার কামার দুলিয়া গ্রামের মন্টু মন্ডলের ছেলে রফিকুল ইসলাম (৩৮)। রফিকুল রাজশাহী নগরীর চন্দ্রিমা থানার রেল কলোনীর বাসিন্দা।

জানা যায়, রাজশাহী নগরীর নওহাটা মাদরাসাপাড়ার বাসিন্দা ইমন আলী (৩০) গত ১২ মার্চ সকালে ঘরের দরজার খোলা রেখে বাহিরে যান। আধ ঘণ্টা পরে ঘরে এসে দেখেন তার আইফোনটি নাই। আশপাশ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও কোথাও না পেয়ে বুঝতে পারেন মোবাইল ফোনটি চুরি হয়েছে। এরপর তিনি পবা থানায় একটি চুরির মামলা করেন।

আরএমপি মুখপাত্র রফিকুল আলম বলেন, মামলার প্রেক্ষিতে আরএমপির উপ-পুলিশ কমিশনার (শাহ্‌মখদুম) নূর আলম সিদ্দিকীর চোরাই মোবাইল ফোন উদ্ধার ও আসামি গ্রেফতারের নির্দেশ দেন।

পরে আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এএইচএম আসাদ হোসেনের তত্ত্বাবধানে ও অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল হকের নেতৃত্বে একটি টিম চোরাই মোবাইল ফোন উদ্ধারসহ আসামি গ্রেফতারে অভিযান শুরু করেন। এক পর্যায়ে তারা আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি শনাক্ত করেন।

পরে পবা থানা পুলিশের টিম সোমবার (১৩ মার্চ) দিনগত রাত দেড়টার দিকে বাগমারা থানার তাহেরপুর তদন্ত কেন্দ্রের সহায়তায় আসামি মেহেদীকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। এসময় আসামির কাছ থেকে চুরি হওয়া আইফোনটি উদ্ধার করা হয়।

গ্রেফতার আসামির দেওয়া তথ্যমতে ওই রাতেই সাড়ে ৪টার দিকে অপর আসামি রফিকুল ইসলামকে নগরীর রেল কলোনির বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামিদেরকে আদালতের পাঠানো হয়েছে বলেও জানান পুলিশ কর্মকর্তা।

 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top