রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর জনসভা: রাজশাহীবাসীকে মানতে হবে যেসব নিষেধাজ্ঞা


প্রকাশিত:
২৬ জানুয়ারী ২০২৩ ০৪:০০

আপডেট:
২৬ জানুয়ারী ২০২৩ ০৪:৪২

ফাইল ছবি

আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে সতর্কতা প্রজ্ঞাপন জারি করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। জনসভা উপলক্ষ্যে নগরীর শান্তি-শৃঙ্খলা রক্ষায় এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে জানিয়েছে আরএমপি।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে আরএমপি কমিশনার আনিসুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারির বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে ২৭ জানুয়ারি সকাল ৬টা থেকে ৩০ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত আরএমপি এলাকায় সর্ব সাধারণের ব্যবহার্য স্থানে অস্ত্র-শস্ত্র বহন, আতশবাজি, পটকা ফুটানো, বিষ্ফোরক দ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয় ও ব্যবহার এবং অনুমতি ব্যতিরেকে ড্রোন উড্ডয়ন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ আইনে অর্পিত ক্ষমতাবলে আরএমপি কমিশনার আনিসুর রহমান এই নিষেধাজ্ঞা আরোপ করেছেন।

এছাড়াও আরএমপি এলাকায় সর্ব সাধারণের ব্যবহার্য স্থানে যে কোনো ধরনের মাদকদ্রব্য (দেশি ও বিদেশি মদ, স্পিরিট/অ্যালকোহলসহ নেশাজাতীয় দ্রব্য) ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষণা এবং উপরে বর্ণিত সময় সব অনুমোদিত বার, মদের দোকান বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ আইনে অর্পিত ক্ষমতাবলে আরএমপি কমিশনার আনিসুর রহমান এই নিষেধাজ্ঞা আরোপ করেছেন।

তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিরাপত্তা কর্মীদের অস্ত্র এই নিষেধাজ্ঞার আওতাভুক্ত নয়। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে সতর্ক করা হয়েছে।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top