রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

মূল্য তালিকা ছাড়াই চিনি বিক্রি, দোকানিকে জরিমানা


প্রকাশিত:
২৩ অক্টোবর ২০২২ ০৭:৪৮

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৭:০৯

ছবি: অভিযান

রাজশাহীতে সেবার মান যাচাইয়ে বাজার তদারকি অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় মূল্য ও ভাউচার না রেখে অতিরিক্ত মূল্যে চিনি বিক্রির দায়ে তিন দোকানকে জরিমানা করা হয়।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে ভোক্তা অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয় নগরীর সাহেব বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এসব তথ্য নিশ্চিত করেছেন।

হাসান আল মারুফ বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে শনিবার দুপুরে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে পণ্যের মূল্য তালিকা না রাখায় মোস্তফা ট্রেডার্সকে পাঁচ হাজার টাকা, রাজু স্টোরকে দুই হাজার টাকা এবং ভাউচার না দিয়ে বেশি দামে চিনি বিক্রি করায় মেসার্স মইদুল স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অথচ সরকার কর্তৃক চিনির মূল্য খোলা বাজারে ৯০ টাকা এবং প্যাকেটজাত চিনির মূল্য ৯৫ টাকা নির্ধারণ করে দেওয়া হয়েছে। তবুও কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফা লাভের আশায় বেশি মূল্যে চিনি বিক্রি করছেন।

তিনি আরও বলেন, চিনির দাম হঠাৎ করে কেন বাড়ছে, বাজার থেকে চিনি কেন উধাও হয়ে যাচ্ছে, তা নির্ণয় করতেই বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় এ অভিযান চালানো হয়।

তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top