রাজশাহী বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

চিকেন বার্গারে অগ্রিম উৎপাদন তারিখ, টেস্টি ট্রিটকে জরিমানা


প্রকাশিত:
১৬ সেপ্টেম্বর ২০২২ ০৮:০৪

আপডেট:
১৭ এপ্রিল ২০২৪ ০০:১৪

ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীতে সেবার মান যাচাইয়ে বাজার তদারকি অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় চিকেন বার্গারের অগ্রিম উৎপাদন তারিখ ব্যবহারের দায়ে টেস্টি ট্রিটের একটি আউটলেটকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে নগরীর সাহেব বাজার এলাকায় ভোক্তা অধিদফতরের বিভাগীয় কার্যালয় এ অভিযান পরিচালনা করেন।

সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নিয়মিত কাজের অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে নগরীর সাহেব বাজার এলাকায় অভিযান চালানো হয়।

তিনি বলেন, অভিযানে টেস্টি ট্রিটের সাহেব বাজার আউটলেটে অনিয়মের প্রমাণ মেলে। তারা চিকেন বার্গারের গায়ে উৎপাদন তারিখ দেখিয়েছেন ১৫ সেপ্টেম্বর। কিন্তু সেটা ১৪ সেপ্টেম্বর উৎপাদন করা হয়েছে। এই প্রতারণার দায়ে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও নগরীর কাদিরগঞ্জ এলাকার হালিমা এজেন্সিতে অভিযান চালানো হয়েছে। সেখানে সরকার নির্ধারিত মূল্যের চেয়েও বেশি দামে গ্যাসের সিলিন্ডার বিক্রির প্রমাণ মেলে। তাদের মূল্য তালিকায় সিলিন্ডারের নির্ধারিত মূল্যের চেয়েও বেশি মূল্য প্রদর্শন করা হয়েছে। এমনকি তারা ক্রেতাদের কোনো রশিদ দিতো না।

এসব অপরাধে ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিন দুইটি প্রতিষ্ঠানকে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top