রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

অতিরিক্ত দাম নেওয়ায় রাজশাহীর দুই হোটেলকে জরিমানা


প্রকাশিত:
১৯ জুলাই ২০২২ ১১:১৮

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৭:৩১

ছবি: রাজশাহী পোস্ট

নির্ধারিত মূল্যের চেয়েও খাবারে বাড়তি টাকা নেওয়ায় রাজশাহীর দুই হোটেলকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ভোক্তার সাথে প্রতারণার দায়ে তাদের মোট ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সোমবার (১৮ জুলাই) দুপুরে একটি অভিযোগের শুনানী শেষে ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয় এ জরিমানা আদায় করেন। এদের মধ্যে নগরীর সেলিম হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২ হাজার ও নাদিম হোটেলকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৩০ মে সেলিম হোটেলে নির্ধারিত মূল্যের চেয়ে বাড়তি টাকা নেওয়ার বিষয়ে একটি লিখিত অভিযোগ আসে।

অভিযোগে জানা যায়, অভিযোগকারী সেলিম রেস্টুরেন্টে নান-গ্রীলের প্যাকেজ গ্রহণ করে। তবে তাদের মূল্য তালিকায় নান-গ্রীলের মূল্য প্রদর্শন করা হয় নি। কিন্তু ওই হোটেলের দেয়ালে ১১০ টাকা নান-গ্রীল প্যাকেজ উল্লেখ করা হয়েছে। দোকান কর্তৃপক্ষ এই অফার শেষ হয়েছে জানিয়ে ১২৫ টাকা প্যাকেজ হারে টাকা গ্রহণ করে।

এরই প্রেক্ষিতে সোমবার বাদী ও বিবাদী পক্ষকে শুনানীর জন্য ভোক্তা অধিকার কার্যালয়ে ডাকা হয়। শুনানী শেষে খাবারের পূর্নাঙ্গ মূল্য তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত টাকা আদায়ের অপরাধে ওই হোটেলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও আরেক অভিযোগে মূল্য তালিকার ডাবল টাকা নেওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল সংলগ্ন নাদিম হোটেলকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিধি মোতাবেক জরিমানার ২৫% করে টাকা অভিযোগকারীদের প্রদান করা হয়েছে। অবশিষ্ট টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top