রাজশাহী বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

লবন মজুত করায় পুঠিয়ায় ২ ব্যবসায়ীর জরিমানা


প্রকাশিত:
২২ নভেম্বর ২০১৯ ০৪:১৮

আপডেট:
১৭ এপ্রিল ২০২৪ ০০:৫৪

ছবি: পুঠিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

সারাদেশের ন্যায় রাজশাহীর পুঠিয়ায় গুজবে কান দিয়ে শুরু হয় লবন কেনার ধুম। বাজারের টান দেখে দোকান মালিকরা লবন গুদামে মজুদ করতে শুরু করে। এই অভিযোগে গতকাল মঙ্গলবার ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।

এ সময় বেশি দামে লবন বিক্রি করা ও গোডাউনে লবন মজুদ রাখার অপরাধে মুঞ্জুর রহমানকে ১ বছরের জেল এবং জহুরুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করেন। এবং দোকান মালিক তাদের ঘর বন্ধ করে পালিয়ে যাওয়া দুইটি গোডাউন ঘর সিলগালা করেন।

বুধবার বিকালে বানেশ্বর বাজারে ঔ সিলগালা গোডাউন দুইটিতে সহকারী কমিশনার (ভুমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজ একজনের ৪০ হাজার টাকা ও আরেক জনের ৫০ হাজার টাকা জরিমানা করে একটি সিলগালা খুলে দেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ জানান, গতকাল একটি মহল লবনের সংকট সৃষ্টির জন্য লবনের মুল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে ছিলো। এই সুযোগে ব্যবসায়ীরা দ্বিগুন মুল্যে লবন বিক্রি শুরু করে এবং গোডাউনে লবন মজুদ রাখে।

বেশি দামে লবন বিক্রি করা ও গোডাউনে লবন মজুদ রাখার অপরাধে সিলগালা দুইটির মধ্যে মকলেছুর রহমানকে ৪০ হাজার টাকা জরিমানা করে সিলগালা খুলে দেওয়া হয় এবং জারজিসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু এইটা ডিসি স্যারের অনুমতি ছাড়া সিলগালা খুলা যাবে না বলে তিনি জানান।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top