রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

মূল্য তালিকায় নেই তরমুজ, ১৮ হাজার টাকা জরিমানা


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২২ ০৩:৩২

আপডেট:
২০ এপ্রিল ২০২২ ০৩:৩৩

ছবি: অভিযান

রাজশাহী নগরীতে পাঁচ ফল বিক্রেতাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মূল্য তালিকায় তরমুজের দাম না থাকায় তাদের মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের এ জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটির রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসান-আল-মারুফ বলেন, মঙ্গলবার সকালে নগরীর ভদ্রা ও রেলগেট এলাকার ফলের দোকানগুলোতে অভিযান চালানো হয়। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করায় ভদ্রা এলাকার ফল শাহিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী এই জরিমানা করেন।

তিনি আরও বলেন, একই অভিযোগে ওই এলাকার লাভলি ফল ভাণ্ডারকে ৫ হাজার টাকা, নগরীর রেলগেট এলাকার ঈশান ফল ভাণ্ডারকে ৭ হাজার টাকা, ওয়াসিম ফল ভাণ্ডারকে ২ হাজার টাকা ও মিঠু ফল ভাণ্ডারকে ১ হাজার টাকাসহ মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। সংশ্লিষ্টদের আইন মেনে চলতেও উদ্বুদ্ধ করার পাশাপাশি মাস্কও বিতরণ করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top