রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

পবা-মোহনপুরের ১৩ ইউপিতে নৌকা ১০


প্রকাশিত:
২৯ নভেম্বর ২০২১ ২২:০৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৪:০৮

ফাইল ছবি

রাজশাহীর পবা-মোহনপুর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গণনা শেষে বিজয়ীদের নাম বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। এতে নৌকা প্রতীক নিয়ে ১০ জন, আওয়ামী লীগের বিদ্রোহী দুইজন এছাড়া জামায়াত সমর্থিত চেয়ারম্যান নির্বাচিত হয়েছে একজন।

গত রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার পবা উপজেলার সাতটি এবং মোহনপুর উপজেলা ছয়টি ইউনিয়ন পরিষদে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

রাজশাহীতে তৃতীয় ধাপে এ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রোববার সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত ১২৬ টি কেন্দ্রে বিরতিহীনভাবে চলে ভোট গ্রহণ। সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষভাবে ভোট দিতে পেরে ভোটাররা আনন্দিত। এর আগে সকল প্রস্তুতি সম্পন্ন করে নির্বাচন কমিশন।

পবা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে চার জন এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) হিসেবে তিন জন প্রার্থী বিজয়ী হয়েছে। বাকি একটিতে জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। তবে হরিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় আওয়ামী মনোনীত নৌকার প্রার্থী আগেই বিজয়ী হয়েছে।

ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে পবা উপজেলায় বিজয়ীরা হলেন হুজুরীপাড়া ইউনিয়নে বিজয়ী নৌকা প্রতিকে গোলাম মোস্তফা। নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বিদ্রোহী দেওয়ান রেজাউল করিম (মটরসাইকেল)। দামকুড়া ইউনিয়নে বিজয়ী নৌকা প্রতিকে রফিকুল ইসলাম।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি স্বতন্ত্র আব্দুস সালাম। বড়গাছী ইউনিয়নে বিজয়ী নৌকা প্রতিকে শাহাদত হোসাইন সাগর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান চেয়ারম্যান বিএনপি সমর্থিত স্বতন্ত্র সোহেল রানা। এ ছাড়াও বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন দর্শনপাড়া ইউনিয়নে শাহাদত হোসেন সাব্বির (আনারস), তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান চেয়ারম্যান নৌকা প্রতিকের কামরুল হাসান রাজ।

পারিলা ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী সাঈদ আলী মোরশেদ (ঘোড়া)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ বিদ্রোহী সাইফুল বারী ভুলু (আনারস) ও হড়গ্রাম ইউনিয়নে বিজয়ী জামায়াত নেতা স্বতন্ত্র আবুল কালাম আজাদ (অটো-রিকশা) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতিকের ফারুক হোসেন। এরআগেই হরিপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী মনোনীত নৌকার প্রার্থী বজলে রেজবি আল হাসান মুঞ্জিল।

জেলার মোহনপুর উপজেলার ছয়টি ইউনিয়নের সবক’টিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বিজয়ী হয়েছে। যারমধ্যে মৌগাছি ইউনিয়নে আল আমিন বিশ্বাস, ধুরইল ইউনিয়নে দেলোয়ার হোসেন, রায়ঘাটি ইউনিয়নে বাবুল হোসেন, ঘাষিগ্রাম ইউনিয়নে আজহারুল ইসলাম, বাকশিমইল ইউনিয়নে আব্দুল মান্নান ও জাহানাবাদ ইউনিয়নে হযরত আলীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

 

আরপি/ এমএএইচ-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top