রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

দুর্গাপুর প্রেসক্লাবের পুনর্গঠন


প্রকাশিত:
১০ জুন ২০২১ ০২:৩২

আপডেট:
১০ জুন ২০২১ ০৩:০১

ছবি প্রতিনিধি

রাজশাহীর দুর্গাপুর প্রেসক্লাব ও সাংবাদিক সমাজের কমিটি পুনর্গঠন করা হয়েছে। মঙ্গলবার রাতে দুর্গাপুর প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সভায় স্থানীয় সাংবাদিকদের দুটি সংগঠনের কমিটি একসাথে পুনর্গঠন করে পূর্ণাঙ্গ কমিটি করা হয়েছে।
সভায় সর্বসম্মতিক্রমে নির্বাচন ছাড়াই সমঝোতার ভিত্তিতে দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি পদে ফের সাংবাদিক রবিউল ইসলাম রবিকে ও সাধারণ সম্পাদক পদে গোলাম রসুলকে মনোনীত করা হয়েছে। এছাড়া দুর্গাপুর সাংবাদিক সমাজের সভাপতি পদে সাংবাদিক মোবারক হোসেন শিশিরকে ও সাংবাদিক মিজান মাহীকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। রাতেই এ দুটি সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
মঙ্গলবার সন্ধ্যায় দুর্গাপুর প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে দুটি সংগঠনের কমিটি গঠনের লক্ষ্যে আয়োজিত সভায় সাংবাদিক এস এম আমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্গাপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক কালের কন্ঠ'র রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম।
সভায় সর্বসম্মতিক্রমে দুই বছর মেয়াদের এই কমিটিতে দুর্গাপুর প্রেসক্লাবের সহ-সভাপতি পদে সাংবাদিক এস এম আমিনুল ইসলাম ও সাংবাদিক আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাংবাদিক জিএম কিবরিয়া ও জুবায়ের তুহিন, সাংগঠনিক সম্পাদক পদে সাংবাদিক শাহীন আলম, কোষাধ্যক্ষ পদে সাংবাদিক মোবারক হোসেন শিশির, প্রচার সম্পাদক পদে সাংবাদিক মিজান মাহী, দপ্তর সম্পাদক পদে মাসুদ রানা তুষার, ক্রীড়া সম্পাদক পদে রুবেল হক ও সদস্য পদে সাংবাদিক এসএম শাহাজামাল, সাংবাদিক মোফাজ্জল হোসেন সহ অন্যান্যদের রাখা হয়েছে।
এছাড়া সাংবাদিক সমাজের কমিটিতে সহ-সভাপতি পদে এসএম শাহাজামাল, যুগ্ম সাধারণ সম্পাদক পদে জুবায়ের তুহিন ও শাহীন আলম, সাংগঠনিক সম্পাদক পদে সাংবাদিক জিএম কিবরিয়া, কোষাধক্ষ্য পদে সাংবাদিক আব্দুল খালেক, প্রচার সম্পাদক পদে রুবেল হক, দপ্তর সম্পাদক পদে মোফাজ্জল হোসেন, ক্রীড়া সম্পাদক পদে মাসুদ রানা তুষার ও সদস্য হিসেবে রবিউল ইসলাম রবি, গোলাম রসুল ও আমিনুল ইসলাম সহ অন্যান্যদের রাখা হয়েছে। কমিটি পুনর্গঠন শেষে সভার প্রধান অতিথি রফিকুল ইসলাম বলেন, দেশ ও জাতির কল্যাণে এবং ক্রান্তিলগ্নে সাংবাদিকরা সব সময় ভূমিকা রেখেছেন ও অবদান রেখেছেন। সে ক্ষেত্রে দুর্গাপুরের কর্মরত সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে আগামীর দিনগুলোতো চলতে হবে। তবেই নিহিত হবে সফলতা ও সাফল্য।
তিনি আরও বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে অতীতেও ষড়যন্ত্র ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও এ ষড়যন্ত্র অব্যাহত থাকবে। সকল ধরনের ষড়যন্ত্র মোকাবেলা করে সাংবাদিকদের সুনাম অক্ষুন্ন রেখে গঠনমূলক লেখনীর মাধ্যমে সমাজ থেকে অনিয়ম দুর্নীতির মূলোৎপাটনই হবে সাংবাদিকদের মূল লক্ষ্য।

 

 

আরপি / আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top